সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম ::
নোয়াখালীতে বিয়ের পর দিনেই আত্মহত্যা নোয়াখালী বেগমগঞ্জে মাদ্রাসায় শিশু শিক্ষার্থীকে বলৎকার,দুই কিশোর আটক দর্শনায় চালককে এলোপাতাড়ি কুপিয়ে অটোভ্যান ছিনতাই আন্দুলবাড়িয়া থেকে দুই কেজি গাঁজাসহ দুই আসামীকে আটক করেছে র‍্যাব মুস্তাফিজের লাশ কাঁধে এলাকাবাসীর বিক্ষোভ দূর্গা পূজা উপলক্ষে সিঙ্গাপুর ছাত্রলীগের সহ,সভাপতি সজিবের নিজ এলাকায় উপহার সামগ্রী বিতরণ আমার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো হিংসাত্মক, উদ্দেশ্যপ্রণীত ও ভিত্তিহীন:রাবি উপাচার্য পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদ ভবন ও মায়া মন্দির পরিদর্শনে এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি সামাজিক দুরত্ব মেনে রসুলপুর বাজার মন্দিরে শারদীয় দুর্গোৎসব চলছে দর্শনায় পুলিশের হাতে চার ভুয়া পুলিশ আটক নোয়াখালী পাঁচ টুকরো করে হত্যা, আরো ২ আসামি গ্রেফতার নোয়াখালীতে দরজা ভেঙে ঘরে ঢুকে কিশোরীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার ফরিদপুরে ‘দৈনিক আজকের সারাদেশ পত্রিকা’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাহিরপুরে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আলী হোসেন খান সহ ২জনের বিরুদ্ধে চাঁদাদাবীর অভিযোগ ইউএনও বরাবরে লিখিত অভিযোগ
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

মীরসরাই থানা প্রশাসনের ব্যতিক্রমী উদ্যোগ মাদক নিয়ন্ত্রণে : সুস্থ জীবনে ফিরে এলো ৮৬ জন

আবু নোমান:মিরসরাই
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

মাদক নিজেকে তিলে তিলে শেষ করে। পরিবার ও সমাজকে ধ্বংস করে।মিরসরাই থানার অফিসার ইনচার্জ ওসি মুজিবুর রহমানের একান্ত নিরলস প্রচেষ্টায় ও সহযোগিতায় এবং মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ এমরান উদ্দিন এর অর্থায়নে মাদক বিক্রি ও উৎপাদনের সাথে জড়িত ৮৬টি ত্রিপুরা আদিবাসী পরিবার মাদক ছেড়ে স্বাভাবিক সুন্দর জীবন বেঁছে নিলো।

আজ বৃৃহষ্পতিবার সকাল ১১টায় মীরসরাই তালবাড়িয়া রেল স্টেশন এলাকায় তাদের সুস্থ্য জীবনে ফিরে আসা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের বরণ এবং তাঁদের মাঝে কৃষি জমি,বিভিন্ন জাতের ফলজ চারা,ও বীচ বিতরণ করা হয়।
ত্রিপুরা আদিবাসী প্রতিটি পরিবারকে ১০টি করে লেবুর চারা, প্রত্যেককে ৫০০ গ্রাম শিমের বিচি,১০টি লাউয়ের বিচি,১০০ গ্রাম বরবটির বিচি,২৫০ গ্রাম লালশাক, ৫০ গ্রাম বেগুনের বিচি ও একটি কীটনাশক স্প্রে ড্রাম বিতরণ করা হয়।
উপস্থিত ছিলেন মিরসরাই থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম ৯নং মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ এমরান উদ্দিন মিরসরাই থানার পুলিশ পরিদর্শক অপারেশন দীনেশ চন্দ্র দাস গুপ্ত,এএসআই মহিউদ্দিন মাসুম, চট্টগ্রাম সরকারি সিটি কলেজের প্রভাষক সালাউদ্দিন লাভলু সহ প্রমুখ।
চট্টগ্রামের মিরসরাই থানা ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত । মাদকের হাট মায়ানমার সীমান্ত থেকে কক্সবাজার জেলা হয়ে চট্টগ্রাম থেকে সরাসরি সারাদেশে মাদক পাচারের সহজ রুট হচ্ছে ঢাকা -চট্টগ্রাম মহাসড়ক।মিরসরাই উপজেলার উপর দিয়ে জাতীয় মহাসড়ক হওয়ায় মিরসরাই উপজেলার বিভিন্ন স্পটে মাদকের ব্যাপক ছড়াছড়ি ও সহজলভ্য হয়ে উঠে। মাদকের সহজলভ্যতার কারণে টিনেজ বয়সী স্কুল কলেজগামী যুবকদের মধ্যে মাদকাসক্তের সংখ্যা দিনদিন বাড়তে থাকে। পরিবারের অভিভাবক, শিক্ষক ও সচেতন নাগরিকরা ভবিষ্যৎ প্রজন্ম নিয়ে চরম উদ্বিগ্ন হয়ে পড়েন।
চরম হতাশার মধ্যে গত চার মাস আগে মিরসরাই থানায় বদলি হয়ে মিরসরাই থানা অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন মুজিবুর রহমান (পিপিএম)।যখন সারাদেশে দুয়েকজন বিপদগামী পুলিশ অফিসারের কারণে পুলিশের কষ্টার্জিত ভাবমুর্তি প্রশ্নবিদ্ধ। ঠিক সেই সময়ে একজন ওসি মজিবুর রহমানের নেতৃত্বে এবং নিরলস পরিশ্রমের মাধ্যমে মাদকমুক্ত মিরসরাই গড়ার সাহসী পদক্ষেপ সর্ব মহলে প্রশংসিত হয়। মানুষের কাছে পুলিশের ভাবমুর্তি উজ্জ্বল হয়ে উঠে।
গত চার মাসে মিরসরাই থানার ৬৮টি বিশেষ অভিযানে ৭১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার ও মাদক সংক্রান্ত ৪৬টি মামলা দায়ের হয়েছে।এলাকাবাসীর দাবি, মাদকের ছোট ব্যবসায়ীদের পাশাপাশি মূল হোতাদের আইনের আওতায় আনা না গেলে মাদক পুরোপুরি নিয়ন্ত্রন সম্ভব হবে না।
জানা গেছে, মিরসরাই থানার বর্তমান অফিসার ইনচার্জ মজিবুর রহমান (পিপিএম) মিরসরাই থানায় যোগদান করেন চারমাস আগে। যোগদানে পর তিনি মিরসরাই থানার আওতাধীন ৮টি ইউনিয়নকে মাদকমুক্ত করার ঘোষনা দেন। ঘোষনার পর জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের নির্দেশনা পেয়ে মাদকবিরোধী জোরালো বিশেষ অভিযান শুরু করেন। একের পর এক অাসতে থাকে সফলতা। যা এখনো অব্যাহত রয়েছে। মাদক নির্র্মূল ও অপরাধ রোধে থানার উদ্যেগে বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় বীট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। ইতিমধ্যে মিরসরাই পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নে বিট পুলিশ কার্যালয় উদ্বোধন শুরু হয়েছে। একজন পুলিশ অফিসার প্রতিটি বিটের দায়িত্বে রয়েছেন। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রন, মাদক নির্মুল, চুরি, মহাসড়কে ডাকাতি ও অবৈধ পাচার রোধে পুলিশের এমন উদ্যেগকে স্বাগত জানিয়েছেন মিরসরাইয়ের বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ী, শিক্ষক ও সাধারণ মানুষ। গত চার মাসে দেশী-বিদেশী অস্ত্র উদ্ধার, একাধিক মামলার আসামি, আন্তঃজেলা ডাকাত সর্দার, মহাসড়কে ছিনতাকাইকারী চক্রসহ বেশ কিছু অপরাধী গ্রেফতার হয়েছেন।
মিরসরাই থানা সূত্রে জানা গেছে, মার্চ মাসে মাদকের মামলা একটি, ১০৫ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও এক মাদক মাদক ব্যবসায়ী গ্রেফতার। এপ্রিল মাসে মাদকের মামলা দুটি, ৬৬ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০ লিটার চোলাইমদ উদ্ধার। আটজন মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে। এছাড়া নিয়মিত মামলায় ১০ জন ও গ্রেফতারী পরোয়ানা মূলে ১৮৮ জন গ্রেফতার।
মে মাসে মাদক সংক্রান্ত ১২টি মামলা হয়েছে। ৩৪৬ পিস ইয়াবা ও ১১৫ লিটার চোলাই মদ উদ্ধারের পাশাপাশি ২০ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এছাড়া ওই মাসে একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি, ১৫৮৩ কেজি ওএমএস এর চাল, ৭০ কেজি চোরাই ডাল, পরিত্যক্ত একটি মোটরসাইকেল, নগদ ৫৫৫০ টাকা উদ্ধার করা হয়েছে। নিয়মিত মামলায় আসামি ১৬ জন ও গ্রেফতারী পরোয়ানা মূলে ৫৮ জন এবং তিনজন ডাকাত গ্রেফতার হয়েছে। জুন মাসে মাদকের ছয়টি মামলা হয়েছে। ৯০ পিছ ইয়াবা ট্যাবলেট, ২০ লিটার চোলাইমদ, ১২৫ গ্রাম গাঁজা উদ্ধার হয়েছে। আটজন মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে। এছাড়া একটি বিদেশী পিস্তল, এক রাউন্ড গুলি, ১০টি চোরাই মোবাইল সেট উদ্ধার হয়েছে। নিয়মিত মামলায় আসামি ১৪ জন, গ্রেফতারী পরোয়ানা মূলে দু’জন ও দু’জন ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। জুলাই মাসে ২৩টি মাদক মামলা হয়েছে। ৩০৪৯ পিছ ইয়াবা, ২৭০ লিটার চোলাইমদ, ১৮ বোতল ফেনসিডিল উদ্ধার হয়েছে। ৩২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া দুটি চোরাই মোবাইল সেট, দুটি চোরাই গরু, গরু চুরির কাজে ব্যবহৃত একটি মিনি পিক-আপ গাড়ি উদ্ধার করা হয়। নিয়মিত মামলায় ৩৭৮ জন আটক হয়েছে।
চলতি আগস্ট মাসের ১২ তারিখ পর্যন্ত ৩০ পিছ ইয়াবা ট্যাবলেট, ২০ লিটার চোলাইমদ উদ্ধার ও দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এ সংক্রান্ত দুটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

বিজ্ঞাপন

cloudservicebd.com

বিজ্ঞাপন

ডেইলি সংবাদ প্রতিদিন মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২০
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102