রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম ::
আমার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো হিংসাত্মক, উদ্দেশ্যপ্রণীত ও ভিত্তিহীন:রাবি উপাচার্য পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদ ভবন ও মায়া মন্দির পরিদর্শনে এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি সামাজিক দুরত্ব মেনে রসুলপুর বাজার মন্দিরে শারদীয় দুর্গোৎসব চলছে দর্শনায় পুলিশের হাতে চার ভুয়া পুলিশ আটক নোয়াখালী পাঁচ টুকরো করে হত্যা, আরো ২ আসামি গ্রেফতার নোয়াখালীতে দরজা ভেঙে ঘরে ঢুকে কিশোরীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার ফরিদপুরে ‘দৈনিক আজকের সারাদেশ পত্রিকা’র ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন তাহিরপুরে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আলী হোসেন খান সহ ২জনের বিরুদ্ধে চাঁদাদাবীর অভিযোগ ইউএনও বরাবরে লিখিত অভিযোগ সাংবাদিক পুত্র রাফি’র সুস্থ্যতার জন্য সকলের কাছে দোয়া কামনা সুনামগঞ্জ সদরে বিশ্ববিদ্যালয় নির্মাণের দাবিতে মানববন্ধন শীতকালীন সবজি হিসেবে শিমের চাষ শুরু করেছে কৃষকরা নোয়াখালী চাটখিলে ভূয়া সিআইডি কর্মকর্তা আটক ময়মনসিংহে ব্রহ্মপুত্র নদে পাওয়া গেল ডলফিন; কেটে চর্বি বিক্রি করল জেলেরা জলঢাকায় ইউএনও মাহবুব হাসানের পুজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময়
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

মোংলায় টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি,দূর্ভোগে জনজীবন

আব্দুর রাজ্জাক রাজ
  • প্রকাশিত সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০

কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে মোংলার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করার পাশাপাশি সড়কে পথনচলাচলে স্থানীয় জনসাধারনকে। পৌরশহরের বিভিন্ন এলাকার অনেক রাস্তায় জলাবদ্ধতা দেখা দিয়েছে।

দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে স্বাভাবিক জোয়ারের তুলনায় কোথাও কোথাও দুই থেকে তিন ফুট পানি বৃদ্ধি পাওয়ায় মোংলা নদীর ফেরিঘাটসহ আশপাশের নিচু এলাকা তলিয়ে গেছে। পানি বাড়ায় ফেরিঘাটের পন্টুন ও রাস্তা তলিয়ে যাওয়ায় ফেরি ভিড়তে এবং যানবাহন চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। জোয়ারের সময় ঝুঁকি নিয়ে চলছে ফেরি ও যানবাহন।

এদিকে হঠাৎ করে বন্দরের পশুর চ্যানেল, মোংলা নদীসহ সুন্দরবনের অভ্যন্তরের নদী-খালে পানি বেড়ে যাওয়ায় স্থানীয়দের মাঝে বন্যা আতংক দেখা দিয়েছে। এছাড়া স্বাভাবিকের তুলনায় হঠাৎ করে কয়েক ফুট পানি বৃদ্ধি পাওয়ায় সুন্দরবনের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের রাস্তাঘাটও তলিয়ে গেছে।

একই অবস্থা বনের বিভিন্ন পর্যটন কেন্দ্র ও বনের অভ্যন্তরের নদী-খালের। নদী-খালের পানি বাড়ায় চরম আতংক ও ক্ষতির ঝুঁকিতে রয়েছেন এখানকার প্রায় ১০ হাজারের বেশি চিংড়ি চাষী।

আবহাওয়া অফিস বলছে, কয়েকদিনের টানা বৃষ্টি এবং লঘুচাপের প্রভাবে মোংলাসহ আশপাশ উপকূলীয় এলাকার নদ-নদীতে পানি বৃদ্ধি পেতে শুরু করেছে।

এছাড়া শুক্রবারও মোংলা সমুদ্র বন্দরে তিন নম্বরে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রয়েছে।
এদিকে খুলনা মোংলা মহাসড়কের মোংলা থেকে দিগরাজ পর্যন্ত বড় বড় গর্ত থাকার কারনে যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। টানা বৃষ্টির কারনে সড়কের বেশির ভাগ অংশ পানিতে তলিয়ে গেছে। টানা বর্ষনের কারনে বন্দরের শিল্প এলাকায় কর্মরত কয়েক হাজার শ্রমিক দূর্ভোগে পড়েছেন।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

বিজ্ঞাপন

cloudservicebd.com

বিজ্ঞাপন

ডেইলি সংবাদ প্রতিদিন মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২০
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102