বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম ::
রাজৈরে ২৪৫টি পূজা মন্ডপে চলছে শারদীয়া দুর্গোৎসবের প্রস্তুতি শেষ দর্শনায় অসামাজিক কাজের দায়ে মহিলাসহ এক বিজিবি সদস্য আটক অনলাইনে ভাইবা নিতে উপাচার্যের নির্দেশনা প্রাতিষ্ঠানিক ই-মেইল পেলো নোবিপ্রবি শিক্ষার্থীরা নাগরপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত নোয়াখালীতে করোনা আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু রাবি তরুণ কলাম লেখক ফোরামের নবীনবরণ অনুষ্ঠিত নোয়াখালী সৎ মা-ছেলের দ্বন্দ্বে ঘরে আগুন, মায়ের মৃত্যু পলাশবাড়ীতে বেশী দামে আলু বিক্রি করায় দুই ব্যাবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা সিলেটের রায়হানের পরিবারকে সমবেদনা জানাতে তার বাসভবনে মৌলভীবাজর বোরহান উদ্দিন ইসলামী সোসাইটির নেতৃবৃন্দ ডিভাইস না থাকায় অনলাইন ক্লাসে উপস্থিত নেই কুবির অনেক শিক্ষার্থী ফেনীর দাগনভুঞাঁ উপজেলায় যুবলীগ সভাপতির উপর সন্ত্রাসী হামলা দুই কেজি ৪০০ গ্রাম ওজনের আটটি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার বিজিবি নোয়াখালী হাতিয়াতে নিখোঁজের ১২ দিন পর ফিরে এলো প্রবাসীর স্ত্রী গোয়ালন্দে অভিযানে আটক ৫ দালাল ও ৬ জেলের কারাদন্ড
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

সালথা’য় গ্রাম্য দু-দলের সংঘর্ষে আহত অন্তত ৪০,অর্ধসতাধীক বাড়িঘর ভাংচুর

ফরিদপুর সংবাদদাতাঃ
  • প্রকাশিত সময় : রবিবার, ২৩ আগস্ট, ২০২০

ফরিদপুরের সালথায় গ্রাম্য দলীয় বৈঠক’কে কেন্দ্র করে দু-দলের সংঘষ আহত অন্তত ৪০ জন ও অর্ধসতাধীক বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল গ্রামে  শুক্রবার ২১ আগস্ট রাতে লুৎফর মাতুব্বরের বাড়ীতে
ভাওয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহাব মাতুব্বারের দলের এক গ্রাম্য দলীয় বৈঠক হয়।

তার সুত্র ধরে আজ শনিবার সকাল ১০ টায়
ভাওয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহাব মাতুব্বারের সমর্থকদের সাথে আওয়ামীলীগ সমর্থীত ও সাবেক উপজেলা চেয়ারম্যান ওহিদুজ্জামানের সমর্থক ভাওয়াল গ্রামের বাসিন্দা মুকা মাতুব্বরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এসময় উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কী-ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ২ ঘন্টা ব্যাপি চলা সংঘষে উভয় দলের অন্তত ৪০ জন আহত হয় এছাড়া ৫০ টির ও বেশি বাড়ীঘর ভাংচুর ও গরু- ছাগল পাট পিঁয়াজসহ বসতঘরের মালামাল লুট করে নিয়ে যায় সংঘর্ষকারীরা।

গুরুত্বর আহতদের নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে আধিপত্য বিস্তার বা গ্রাম্য দলাদলি নিয়ে সংঘর্ষে জড়ানো রীতিমতো ঐতিহ্যে পরিণত হয়েছে সালথা উপজেলায়। পান থেকে চুন খসে পড়লেই দা, লাঠি, টেঁটা, রামদা,বল্লম, ঢাল সরকির মতো দেশীয় মারণাস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়া যেন নিত্য দিনের সঙ্গী। দীর্ঘদিন যাবৎ চলা এসব গ্রাম্য সংঘর্ষে প্রাণ যাচ্ছে অনেকের। আহত হয়ে পঙ্গুত্ব বরণ করছেন অনেকে। এছারা বাড়ীঘর ভাংচুরসহ লুট করে নেয়ার ঘটনা ও ঘটছে প্রতিটি সংঘর্ষে।

সাধারন জনগনের ভাষ্যমতে, এলাকায় যার আধিপত্য থাকে তিনি আর্থিকসহ নানা সুবিধা ভোগ করেন। এর ফলে ছোট-খাটো ঘটনাগুলো সংঘর্ষে রূপ নেয়। প্রতিটি সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়। আর ওই সব মামলায় গ্রাম্য মাতুব্বরদের কারনে ন্যায় বিচার থেকে বঞ্চিত হন সাধারণ মানুষ।

 

সংঘষের বিষয়ে সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকা শান্ত রাখতে পুলিশ মোতায়েন রয়েছে।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

বিজ্ঞাপন

cloudservicebd.com

বিজ্ঞাপন

ডেইলি সংবাদ প্রতিদিন মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২০
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102