সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম ::
কলম সৈনিক এম.আনোয়ার হোসেনের জন্মদিন আজ বাংলাদেশ হেলথ এ্যাসিসট্যান্ট এসোসিয়েশন কুড়িগ্রাম জেলা শাখার কর্মবিরতি অব্যাহত দৌলতদিয়া ঘাটে ভুয়া পুলিশ পরিচয়ে এক যুবক আটক স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান নেত্রকোনায় সড়ক দুর্ঘটনা রোধে পথসভা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন শ্রীবরদীতে নিখোঁজের ৫দিন পর যুবকের লাশ উদ্ধার দর্শনায় ফেন্সিডিলসহ পুলিশের হাতে নারী ও পুরুষ আটক মিরসরাইয়ে আবু ছালেক কোম্পানি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ঝিনাইদহ’ট্রাভেলেটস অফ বাংলাদেশ’– ভ্রমণকন্যা সংগঠনের ৪র্থ বর্ষপূর্তি পালন আকন্দবাড়িয়ার এক নারী ফেন্সিডিলসহ ঝিনাইদহ ডিবি’র হাতে আটক সুনামগন্জ সীমান্তে ভারতীয় মদ ও নাসির বিড়ি আটক গাঁজাসহ দর্শনা থানা পুলিশের হাতে গ্রেপ্তার-২ জামালপুর মিনিস্ট্রিয়াল কর্মচারী ক্লাবে ৮ জুয়ারিকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতিতে বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

জবির ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার

জবি প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুজ্জামান তার বিরুদ্ধে আপত্তিকর, মিথ্যা, ভিত্তিহীন, ও বানোয়াট তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার প্রতিবাদ ও নিন্দা জানান। সোমবার(২৪ আগষ্ট) এক বিবৃতিতে তিনি নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, ভূগোল ও পরিবেশ বিভাগের কতিপয় শিক্ষক গত ২৩ ও ২৪ আগস্ট ২০২০ তারিখ তাদের ব্যক্তিগত ফেইবুক ওয়ালে বিভাগের বর্তমান চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর, মিথ্যা, ভিত্তিহীন, ও বানোয়াট তথ্য উপস্থাপন করছেন। বিষয়টি আমার নজরে এসেছে। সম্পূর্ণ ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করা, বিভাগ ও বিশ্ববিদ্যালয় থেকে অবৈধ ও অন্যায় সুযোগ-সুবিধা আদায়, নিজেদের দুর্বলতা ও নোংরা কাজ ঢাকার মানসে এ ধরনের হীন কর্ম ও চক্রান্তে লিপ্ত হয়েছে। বিভাগ ও বিশ্ববিদ্যালয় সম্পর্কে জনমনে বিরূপ ধারণা প্রদান ও বিভ্রান্তি ছড়ানোর কুট কৌশল হিসেবে এ ধরনের অপপ্রচার করেছে। এর মাধ্যম বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থী, সহকর্মী ও সাধারণের মধ্যে আমার ব্যক্তিগত মান-সম্মান ও ইমেজ ক্ষুন্ন করা হয়েছে। এ ছাড়া মীমাংসিত বিষয়ে বার বার মনগড়া অভিযোগ করা হচ্ছে।

তিনি আরো তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, এটি একটি নিন্দনীয় কাজ এবং তা বিশ্ববিদ্যালয়ের আইন, বিধি এবং বাংলাদেশের বিদ্যমান আইনে মারাত্মক অপরাধ।

উল্লেখ্য, বিভাগের চেয়ারম্যান হিসেবে গত ১২ নভেম্বর ২০১৯ দায়িত্ব নেয়ার পর বিভাগের যাবতীয় অফিসিয়াল ও একাডেমিক কাজ বিশ্ববিদ্যালয়ের আইন, বিধি ও রেওয়াজ মেনে পালন করে আসছি। কোনরূপ ব্যত্যয় হয় নি। অনুরাগ ও বিরাগ বশবর্তী হয়ে কোন সিদ্ধান্ত হয় নি। বিভাগের নীতি-নির্ধারণী যে কোন সিদ্ধান্ত সংশ্লিষ্ট কমিটির মাধ্যমে হয়ে থাকে। অধিকন্ত, বিভাগের হিসাব পরিচালনা, পরীক্ষা পরিচালনা বা উন্নয়নমূলক কাজ সংশ্লিষ্ট কমিটি করে থাকে। কোন কোন ক্ষেত্রে চেয়ারম্যান শুধুমাত্র অনুমোদন করেন বা অবহিত হয়। বিভাগ পরিচালনায় কোনরূপ ব্যত্যয় হলে বা ভিন্ন বক্তব্য থাকলে তা বিভাগের একাডেমিক কমিটি ও প্ল্যানিং কমিটিতে আলোচনার সুযোগ রয়েছে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ ও এর দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান সম্পর্কে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

বিজ্ঞাপন

cloudservicebd.com

বিজ্ঞাপন

ডেইলি সংবাদ প্রতিদিন মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২০
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102